নোরা ফাতিহি কে হার মানিয়ে সাকি সাকি গানে ঝড় তুললেন বাচ্চা মেয়েটি যা নেট পারায় ঝড়ের গতিতে ভাইরাল

প্রাচীন মানুষের ছেড়ে যাওয়া বিভিন্ন বস্তু নিদর্শনের মতো নৃত্যকলার তেমন কোন বস্তু না পাওয়া গেলেও নৃত্যকলা প্রাচীন মানবের বিভিন্ন আচার উৎসবে নৃত্যের প্রমাণ পাওয়া যায়। প্রত্নতাত্ত্বিক নিদর্শনে প্রগৈতিহাসিক কালে নৃত্যকলার প্রমাণ পাওয়া যায়।

খৃষ্টপূর্ব ৩৩০০ সালে মিশরীয় দেয়াল চিত্রে এবং ভারতের গুহা চিত্রে নৃত্যকলার ভঙ্গী উৎকীর্ণ রয়েছে। দেয়ালচিত্রে খোদিত ভঙ্গীগুলো হতে মনে হয় যে কিংবদন্তির কাহিনী পরিবেশনের জন্যই ঔ চিত্রগুলো উৎকীর্ণ করা হয়েছে। এটা বলার অপেক্ষা রাখে না যে লিখিত বর্ণমালা প্রচলনের আগে নৃত্যকলার এই পদ্ধতির মাধ্যমেই এই সব গল্প বংশ পরম্পরায় চলে আসতো ।

নৃতকলার আরো একটি প্রাচীন প্রকাশ দেখা যায় অতীন্দ্রিয় চেতনায় বিভিন্ন কু-প্রভাব হতে মুক্ত করার আচার অনুষ্ঠানে । আজো নৃত্যকলার এই ব্যবহার ব্রাজিলীয় চিরহরিৎ বনাঞ্চলের সংস্কৃতি হতে কালাহারি মরুভুমির সংস্কৃতি পর্যন্ত বিস্তৃত ।

এবার বৃষ্টির মধ্যে এক যুবতীর নেচে ওঠার ভিডিওই ভাইরাল হয়েছে। বৃষ্টি রিমঝিম ও নাচের ছন্দ যেন মিলে মিশে একাকার হয়ে গেছে।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বৃষ্টি ভেজা শরীরে নেচে ভাইরাল হয়েছেন এক যুবতী। প্রবল বৃষ্টিতে ভিজে ও তার নাচ উষ্ণতা ছড়িয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে যদিও এই যুবতীর নাম জানা যায়নি কিন্তু তাই নাচে ও অভিব্যক্তিতে মুগ্ধ হয়ে গেছে দর্শকরা।

ভিডিওতে দেখা যাচ্ছে কিছুক্ষণ আগেই বৃষ্টি হয়েছে ওই এলাকায়। আর সেই বৃষ্টিতে ভিজে গিয়েছেন এক যুবতী। ভিজে গিয়েছে তার পরনের শাড়ি মাথার চুল সব। কিন্তু তারমধ্যেও বাড়ির সামনের রাস্তায় অসাধারণ ভঙ্গিমায় নেচেছেন তিনি। বৃষ্টির সান্নিধ্য উপভোগ করেছেন।

ভিডিওটি দেখতে ক্লিক করুন….

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*